করোনা পরিস্থিতে হাত তুলে দিল অসম সরকার। জাতীয় মিডিয়ার একটি অংশ যখন পশ্চিমবঙ্গ সরকারের দোষ ত্রুটি খুঁজতে আদা-জল খেয়ে নেমেছে সে সময় রাজ্য লাগোয়া অসম সরকার জানিয়ে দিয়েছে বাইরে থেকে আর্থিক সাহায্য না পেলে মে-জুন মাসে রাজ্য সরকারি কর্মচারীদের বেতন দিতে পারবে না সে রাজ্যের সরকার। অসমের অর্থমন্ত্রী হেমন্ত বিশ্বশর্মার এই মন্তব্যের জেরে দুশ্চিন্তায় ঘুম উবেছে সে রাজ্যের সরকারি কর্মীদের।

গুয়াহাটিতে সংবাদিক সম্মেলন করে ওই রাজ্যের অর্থমন্ত্রী নিজেদের আর্থিক “বেহাল” দশার চিত্র তুলে ধরলেও জাতীয় চ্যালেনের টক-শো গুলি টু শব্দটুকু করছে না। ব
হেমন্তবাবু জানান, সরকার এপ্রিল মাসের মাইনে মে মাসের প্রথম সপ্তাহের পর দিতে পারবে। কিন্তু তাঁরপরের মাস থেকে আর সেটা সম্ভব নয়।
তাঁর কথায়, মে মাস আমাদের জন্য অত্যন্ত কঠিন সময়, জানি না কোষাগার কীভাবে চলবে। তাও এপ্রিলের বেতন আমরা মে মাসের ৭ তারিখের পর দিতে পারব।” কিন্তু জুন মাস থেকে বাইরের আর্থিক সাহায্য ছাড়া সরকারি কর্মচারীদের মাইনে দেওয়া সম্ভব নয় বলে জানিয়েছেন তিনি।
হিমন্ত বিশ্বশর্মা জানান, কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারমন রাজ্যের আর্থিক অবস্থা সম্পর্কে অবগত। এ বিষয়ে রবিবার দু’জনের ফোনে কথা হয় বলেও জানিয়েছেন অসমের অর্থমন্ত্রী।

সবার আগে খবর পেতে , পেইজে লাইক দিন