নিজস্ব প্রতিনিধি: পেয়াঁজের ক্রমবর্ধমান দাম নিয়ন্ত্রণ করতে না পারার জন্য হাসিনা সরকারের সমালোচনা করে লুটেরাদের সরকার বলে তোপ দাগলেন নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান। তাঁর বক্তব্য, পেঁয়াজের দাম এখন এক হালি ৩০ টাকা। দেশে এত উন্নতি হচ্ছে যে পেঁয়াজ বেশি দামে খাবেন না। পেঁয়াজেরও উন্নতি হয়েছে! জিনিসপত্রের দাম বেড়েছে। এরা জনগণের নয়, লুটেরাদের সরকার।

আজ বিকেলে ঢাকার জাতীয় প্রেসক্লাবে নাগরিক ঐক্য আয়োজিত সমাবেশে তিনি এসব কথা বলেন। সংসদ বাতিল, সরকারের পদত্যাগ এবং অংশগ্রহণমূলক গ্রহণযোগ্য নির্বাচনের দাবিতে এই সমাবেশের আয়োজন করা হয়।

নারায়ণগঞ্জের সদ্য বিদায়ী পুলিশ সুপার মহম্মদ হারুন অর রশিদ প্রসঙ্গে বলতে গিয়ে মান্নার অভিযোগ, পুলিশ সরাসরি তোলাবাজি করে। রাতের বেলা গুলশানের মতো জায়গায় ঢুকে এক শিল্পপতির পরিবারকে তুলে আনে। চাঁদা চেয়েছে। পুলিশ সরাসরি তোলাবাজি করে। কিন্তু পুলিশের বিরুদ্ধে ব্যবস্থা নিতে পারছে না। কারণ, পুলিশই ভোটে জিতিয়েছে। যারা আন্দোলন করতে গিয়েছেন, পুলিশ তাদের ধরে নিয়ে গিয়েছে।

গতকাল এক অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, জাহাঙ্গিরনগর বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের দুর্নীতির প্রমাণ দিতে না পারলে অভিযোগকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। প্রধানমন্ত্রীর বক্তব্যের সমালোচনা করে নাগরিক ঐক্যের নেতা বলেন, ছাত্রলিগের নেতারা চাঁদা চাওয়ায় তাঁদের পদ চলে গেল। কিন্তু যিনি টাকা ভাগ করে দিলেন, তাঁর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হল না।

আন্দোলনকারী শিক্ষক-শিক্ষার্থীদের ওপর ছাত্রলিগের হামলার সমালোচনা করে মান্নার তোপ, শেখ হাসিনার আমলে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা নিরাপদ নয়।

তাঁর কথায়, ছাত্রলিগের বড় ভাইদের সালাম করে চলতে হয়, মাথা নিচু করে চলতে হয়।

সমাবেশে নাগরিক ঐক্যের কেন্দ্রীয় সমন্বয়কারী শহিদুল্লাহ কায়সার, কেন্দ্রীয় কমিটির সদস্য জাহেদুর রহমান, মমিনুল ইসলাম প্রমুখ বক্তব্য রাখেন।

সবার আগে খবর পেতে , পেইজে লাইক দিন