দ্যউইন্ড ওয়েবডেস্কঃ নতুন আইফোনের বক্সে থাকছেনা কোনো ইয়ারফোন। তার মানে আপনি যদি আইফোন ১২ (অথবা রানিং অন্য মডেল) কিনতে চান, তাহলে আপনার আলাদাভাবে একটি চার্জার এবং একটি ইয়ারফোন কিনতে হবে। নতুন হ্যান্ডসেট কিনলে তার সঙ্গে চার্জার আর ইয়ারফোন বা হেডফোনের যে যুগলবন্দী তার থেকে সরে আসছে নির্মাতা সংস্থাগুলি। এবার আ্যপলও একই রাস্তা অনুসরণ করল।

প্রায় সময়ই স্মার্টফোনের দাম কমানোর লক্ষ্যে নানা ধরনের উদ্যোগ নেয় মুঠোফোন নির্মাণকারী প্রতিষ্ঠানগুলো। এই একই কারণে দীর্ঘদিন ধরে চীনা স্মার্টফোন প্রতিষ্ঠানগুলো ফোনের সঙ্গে হেডফোন দিচ্ছে না। তবে এবার দাম কমাতে আইফোনের সাথে হেডফোন ও চার্জার না দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে অ্যাপল।

প্রযুক্তিবিদ মিং-চি কুও’র উদ্ধৃতি দিয়ে বলা হয়েছে, ২০২০ সালের নতুন মডেলে কোম্পানিটি পাওয়ার অ্যাডাপ্টার এবং ইয়ারপড সরবরাহ না করার পরিকল্পনায় আছে। এই বছরের শেষ দিকে অ্যাপলের এসই মডেলের নতুন স্মার্টফোন বাজারে আসার কথা।

কুও জানিয়েছেন, ৫জি ফোনের আপগ্রেডের জন্য অ্যাপল খরচ কমানোর চেষ্টায় আছে। ফোন প্যাকেজিং ছোট হলে সহজে যেমন বহন করা যাবে, তেমনি শিপিং খরচও কমে যাবে। এখন পর্যন্ত অ্যাপলের সব ফোনে ইয়ারপড এবং অ্যাডাপ্টার দেয়া হয়।

সবার আগে খবর পেতে , পেইজে লাইক দিন