ভারত গ্যাস নিয়ে আরো সমস্ত এলপিজি গ্রাহকদের জন্য এক নতুন ডিজিটাল পরিষেবা। এখন থেকেই বাড়িতে বসেই জানা যাবে এলপিজি সিলিন্ডার এর সমস্ত তথ্য, যেমন রিফিল সরবরাহের বর্তমান পরিস্থিতি, আপৎকালীন পরিষেবা, সিলিন্ডারের মূল্য, এবং সেই মূল্য প্রদান করার ডিজিটাল উপায়।ভারত পেট্রোলিয়ামের শিলিগুড়ি সেলস এরিয়ার বিক্রয় আদিকারি পার্টির পক্ষ থেকে জানানো হয়েছে যে ভারত গ্যাস তাদের সমস্ত এলপিজি গ্রাহকদের জন্য টোল ফ্রি নাম্বার 1800224344 নির্দিষ্ট করেছে।

গ্রাহকরা তাদের নির্দিষ্ট রেজিস্টার্ড মোবাইল ফোন থেকে হ্যালো লিখে হোয়াটসঅ্যাপের মাধ্যমে পাঠালেই এলপিজি বিষয়ক সমস্ত তথ্য জানতে পারবেন।এছাড়াও কোম্পানির তরফ থেকে মিসকল এর সাহায্যে গ্যাস বুকিং পরিষেবা দানের ব্যবস্থা করা হয়েছে। সে ক্ষেত্রে গ্রাহক তার নির্দিষ্ট রেজিস্টার্ড মোবাইল নাম্বার থেকে 7710955555 এই নাম্বারে মিস কল করে সিলিন্ডার বুক করতে পারবেন।

হোয়াটসঅ্যাপের মাধ্যমে সিলিন্ডার বুক করার সাথে সাথেই গ্রাহকদের মোবাইল ফোনে পৌঁছে যাবে অনলাইন সিলিন্ডার মূল্য প্রদান করার লিংক। সমস্ত অনলাইন পেমেন্ট অ্যাপ এর মাধ্যমে সিলিন্ডারের মূল্য প্রদান করা যাবে। তমোঘ্ন ত্রিপাটি আরো জানান,বর্তমানে করোনা ভাইরাস সংক্রমণ থেকে অব্যাহতি পাওয়ার উদ্দেশ্যে ভারত গ্যাসের এই অভিনব প্রয়াস। এতদ্দ্বারা টাকা প্রদান ও সিলিন্ডার বুক করার জন্য গ্যাস অফিসে উপভোগ তাদের আসার কোনো প্রয়োজন নেই। সমগ্র দেশেই ভারত গ্যাস লিমিটেড এর পক্ষ থেকে ডিজিটাল প্রচার চালানো হচ্ছে বলেও জানান তিনি।
এই পরিষেবার মাধ্যমে গ্রাহকরা স্বাচ্ছন্দ্যের সঙ্গে সামাজিক দূরত্ব ও সুরক্ষা বজায় রেখে গ্যাস বুক করতে পারবেন এবং টাকা প্রদান করতে পারবেন। এই উদ্যোগকে সাধুবাদ জানিয়েছে গ্রাহকরা।

সবার আগে খবর পেতে , পেইজে লাইক দিন