এভাবে বোমা বেঁধে পাচার হয় গরু

গরু পাচারের অভিনব ও নতুন পদ্ধতি ব্যবহার করছে গরুপাচারকারীরা। এমন তথ্য দিয়েছে ভারতের সীমান্ত রক্ষা বাহিনী বিএসএফ। কলা গাছের ভেলা বানিয়ে গরুকে সেটির সঙ্গে বেঁধে পাচার করা হচ্ছে বলে জানা গিয়েছে। পাশাপাশি গরুর গলায় বোমা বেঁধে দেওয়া হচ্ছে বলেও অভিযোগ। আর এই বোমা ফেঁটে মুর্শিদাবাদ জেলায় ভারত-বাংলাদেশ সীমান্তের কাছে তিনজনের মৃত্যু হয়েছে বলেও জানা গিয়েছে। গরুর গলায় বোমা বাঁধতে গিয়েই এই বিস্ফোরণ হয় বলে জানা গিয়েছে।

তবে অনেকের মতে নদীর ঘাট দখল করা নিয়ে দুই দুষ্কৃতি দলের সংঘর্ষের সময়েই বোমা ফাটে। বিএসএফ সূত্রে জানা গিয়েছে, “সোমবার রাতে মুর্শিদাবাদ জেলার জলঙ্গী এলাকায় আন্তর্জাতিক সীমান্ত থেকে প্রায় চার কিলোমিটার ভেতরে ফরাজিপাড়া গ্রামে যখন সন্দেহভাজন পাচারকারীরা গরুগুলিকে সীমানা পার করানোর ব্যবস্থা করছিলেন, সেই সময়েই তাদের সঙ্গে একটি বালতিতে থাকা হাতবোমা বিস্ফোরণ হয়।”
দুই মধ্যবয়স্ক আর একজন ১৪ বছর বয়সী কিশোর ঘটনাস্থলেই মারা যান।

দক্ষিণবঙ্গ সীমান্ত অঞ্চলের ডেপুটি ইন্সপেক্টর জেনারেল এস এস গুলেরিয়া বিবিসিকে বলেন, “এখন দেখা যাচ্ছে ওইভাবে গরু পাচারের সময়ে গরুগুলির গলায় বোমা বেঁধে দেওয়া হচ্ছে, যাতে সীমান্তরক্ষীরা গরুগুলিকে আটক করে কলার ভেলা থেকে সেগুলিকে উদ্ধার করতে গেলেই বোমা ফেটে যায় এবং বি এস এফ সদস্যরা আহত হন।”
আর গরুর গলায় বোমা বাঁধা হয় সীমান্ত রক্ষী বাহিনী কে আক্রমণ করার জন্য বলেই বিএসএফ সূত্রে খবর।

সবার আগে খবর পেতে , পেইজে লাইক দিন